ঢাকাশুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. ইসলাম
  3. খেলাধুলা
  4. গণমাধ্যম
  5. জাতীয়
  6. রাজনীতি
  7. লক্ষ্মীপুর
  8. শিক্ষাঙ্গন
  9. সম্পাদকীয়
  10. সারাদেশ
  11. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

পৈত্রিক সম্পত্তির নিষেধাজ্ঞা অমান্য করে ভবন নির্মাণের অভিযোগ 

ডেস্ক এডিটর
এপ্রিল ২৬, ২০২৪ ৪:৪৫ অপরাহ্ণ
Link Copied!

গলাচিপা,পটুয়াখালী, প্রতিনিধি

 

পটুয়াখালী জেলার গলাচিপা পৌরসভায় শ্যামলীবাগে বন্টন মামলার নিষেধাজ্ঞা অমান্য করে প্রতিপক্ষরা ভবন নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছে। গত ২৫ এপ্রিল সকালে এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য গলাচিপা থানায় অভিযোগ করেন মৃত আইয়ুব আলী সরদার এর ছেলে নজরুল ইসলাম।

 

সরোজমিন ও অভিযোগ সূত্রে জানাযায়

রতনদী মৌজা,৬৬/৭৬/১২২/১০৯ এস এ খতিয়ান,১৬৯ দাগ নম্বরে মোট জমির পরিমাণ ৮৫ শতাংশ। অন্য ওয়ারিশগন ৪৬ শতাংশ জমির ভোগদখলে থাকলেও ৪১ শতাংশ জমি নিয়ে বিতর্ক সৃষ্টি হয়। তারমধ্য বিরোধীয় ৪১ শতাংশ জমির সৃষ্ট জটিলতা নিরসনের লক্ষ্যে আদালতে দেওঃ ২২২/২২ তারিখে বন্টন মামলা দায়ের করেছিলেন মো:নজরুল ইসলাম। মামলার নোটিশ পেয়েও বিরোধীরা ভবন নির্মাণের কাজ করে যাচ্ছে প্রতিনিয়ত।একের পর এক সমাধানের চেষ্টা করেও প্রতিকার মিলছে না জমি বিরোধের।

 

বিরোধীয় ভূমি নিয়ে পক্ষদ্বয়ের মধ্যে তর্কবিতর্ক ও মতানৈক্য সৃষ্টি হয়েছে বহুবার।এমন কি হাইকোট অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞা অমান্যের ঘটনাও ঘটছে।

 

এ বিষয়ে অভিযোগকারী মো: নজরুল ইসলাম বলেন,” আমার প্রতিবেশী বিরোধীরা জোর পূর্বক আমার জমি দখল করে দোতলা বিল্ডিংয়ের কাজ করছে। বাঁধা দিতে গিয়ে তর্কবিতর্ক ও লাঞ্ছিত হয়েছি। থানার মাধ্যমে মিমাংসা করার চেষ্টা করেছি অনেকবার কিন্তু কোনোকিছুতেই কাজ হচ্ছে না। আমি দ্রুত প্রতিকার ও বিচার চাই”।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।